মেনু নির্বাচন করুন

পূর্ববর্তী মামলার রায়

কাঞ্চনপুর ইউনিয়নের পূর্ববর্তী মামলার রায়

অদ্য ১২/০৮/২০১৪ইং তারিখ রোজ মঙ্গলবার বিকাল ৪ ঘটিকায় বিগত ০৫/০৬/২০১৪ইং তারিখে গ্রাম আদালতে জহুরা বেগমের দায়ের কৃত মামলার শুনানীতে বাদী-বিবাদী পক্ষের উকিলদ্বয়ের বিচক্ষণ যুক্তিতর্ক ও সাক্ষ্য প্রমাণাদির ভিত্তিতে অত্র আদালত এই সিদ্ধান্তে নিম্ন লিখিত শর্ত সাপেক্ষে উপনীত ও মীমাংসা হয়।

 

শর্ত সমূহ:

১। দেনমোহর বাবদ আইউব আলী তাহার স্ত্রী জহুরা বেগমকে চৌচালা ঘরটি দান করিবেন, যাহাতে জহুরা বেগমের জীবদ্ধশায় অন্য কেউ উক্ত ঘরটির মালিকানা দাবি করিতে পারিবেনা। করিলে সর্ব আদালতে অগ্রাহ বলিয়া গণ্য হইবে। ‍জহুরা বেগমের মৃত্যুর পরে তাহার বৈধ্য ওয়ারিশগণ উক্ত ঘরটির মালিকানা প্রাপ্ত হইবেন।

২। যেহেতু নারী ও শিশু নির্যাতন একটি জঘন্য অপরাধ, সেহেতু আসামী হারেজ আলী কর্তৃক উক্ত জঘন্যতম ঘটনার পুনরাবৃত্তি ঘটিলে আসামীকে নারী ও শিশু নির্যাতন ও গ্রাম আদালত অবমাননার দায়ে সরাসরি কোর্টে চালান করা হইবে।

 

৩। আসামী হারেজ আলী তাহার স্ত্রী জহুরা বেগম ভদ্রাচিত হারে খোরপোষ/ভরন-পোষণ করিতে বাধ্য থাকিবে।

 

৪। জহুরা বেগম যদি সাংসারিক উন্নতির লক্ষে হাঁস-মুরগী/গরু-ছাগল পালন করে অর্থ উপার্জন করে সেক্ষেত্রে স্বামী হিসাবে হারেজ আলী উক্ত অর্থে কোন প্রকার দাবি দাওয়া/মালিকানা দাবি করিতে পারিবেনা।

 

৫। আসামী বিভিন্ন অজুহাতে অধিক রাত্র পর্যন্ত ঘরের বাহিরে অবস্থান করিতে পারিবে না। করিলে অত্র আদালতের রায় অনুযায়ী সে যে কোন দন্ডে দন্ডিত হইতে পারে।